Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ অক্টোবর ২০২২

ইউজিসিতে শেখ রাসেল দিবস উদযাপিত


প্রকাশন তারিখ : 2022-10-18

ইউজিসিতে শেখ রাসেল দিবস উদযাপিত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল- এর ৫৯তম জন্মদিনে ‘শেখ রাসেল দিবস- ২০২২’ উদযাপন করেছে।

দিবসটি উপলক্ষ্যে আজ (১৮ অক্টোবর) সকাল ১১টায় ইউজিসি ভবনে শেখ রাসেল- এর প্রতিকৃতিতে পুষ্পাস্তবক অর্পণ করা হয়। এছাড়া, শেখ রাসেল- এর জীবনের ওপর আলোকপাত করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান- এর সভাপতিত্বে আলোচনা সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে ইউজিসি’র জেনারেল সার্ভিসেস, এস্টেট এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. ফখরুল ইসলাম, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ জামিনুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহ আলম এবং স্ট্র্যাটেজিক প্লানিং, কোয়ালিটি অ্যাসিউরেন্স বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. দূর্গা রানী সরকার উপস্থিত ছিলেন।

ইউজিসি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. গোলাম দস্তগীর- এর সঞ্চালনায় অনুষ্ঠানে কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম ব্যাপারী, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলামসহ অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক' শ্রেণিভুক্ত হিসেবে ঘোষণা করে সরকার। এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’