মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ এপ্রিল ২০২১

বিশিষ্ট দার্শনিক ও সাবেক ইউজিসি প্রফেসর ড. গালিব আহসান খান-এর মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যানের শোক


প্রকাশন তারিখ : 2021-04-08

বিশিষ্ট দার্শনিক ও সাবেক ইউজিসি প্রফেসর ড. গালিব আহসান খান-এর মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যানের শোক

 

সাবেক ইউজিসি প্রফেসর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. গালিব আহসান খান-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ।

 

ইউজিসি চেয়াম্যান আজ (০৮ এপ্রিল ২০২১) এক শোক বার্তায় বলেন, অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশ দর্শন শাস্ত্রের একজন অত্যন্ত গুণী ও পণ্ডিত ব্যাক্তিকে হারালো। তার মতো নীতিবান ও মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষক ও গবেষকের মৃত্যু জাতির জন্য এক অপুরণীয় ক্ষতি।  ড. গালিব আহসান খান বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীর কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন । দর্শন শিক্ষা বিশেষ করে নৈতিকতা শিক্ষার প্রসারের মাধ্যমে একটি কল্যাণময়, সুখী ও সমৃদ্ধিশালী সমাজ গঠনে সারাজীবন তিনি নিরলস পরিশ্রম করেছেন। গালিব আহসান সামাজিক অবক্ষয় রোধে নৈতিক শিক্ষার গুরুত্ব নিয়ে বিভিন্ন সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনসহ প্রথম সারির গণমাধ্যমে অসংখ্য নিবন্ধ লিখেছেন।

 

 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

উল্লেখ্য, অধ্যাপক ড. গালিব আহসান খান ২০১৫-২০১৭ সালের জন্য ইউজিসি প্রফেসর হিসেবে মনোনীত হন। তিনি আজ সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।


Share with :

Facebook Facebook