Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ ডিসেম্বর ২০২০

বিজয় দিবসে জাতির বীর সন্তানদের স্মরণ ইউজিসির


প্রকাশন তারিখ : 2020-12-16

বিজয় দিবসে জাতির বীর সন্তানদের স্মরণ ইউজিসির

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করার প্রত্যয়

মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতীর বীর সন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ইউজিসি।

 

এছাড়া, আজ সকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এঁর প্রতিকৃতি ও ইউজিসিতে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উন্নত দেশ ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে মানসম্পন্ন ও গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ইউজিসি সদস্যবৃন্দ। তাঁরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে উচ্চশিক্ষা পরিবারসহ সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। দেশকে পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করা এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

 

এসময় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মোঃ আবু তাহের, ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, এসপিকিউএ বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. ফখরুল ইসলাম, গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুখ, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহ আলম, ইউজিসি অফিসার্স অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউজিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।