Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ মার্চ ২০২০

উচ্চশিক্ষা নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে ইউজিসি’র সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-03-15

উচ্চশিক্ষা নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে ইউজিসি’র সভা অনুষ্ঠিত

দেশের বিশ্ববিদ্যালয়ে কাঙ্ক্ষিত ও গুণগতমানের উচ্চশিক্ষা নিশ্চিতকরণ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে ইউজিসি’র এক মতবিনিময় সভা আজ (১২ মার্চ) অনুষ্ঠিত হয়।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, এমপি-এর সভাপতিত্বে ইউজিসিতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চেীধুরী, এমপি, ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন, ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (বিশ্ববিদ্যালয়) অতিরিক্ত সচিব মোঃ আব্দুল্লাহ আল হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।

 

সভায় ইউজিসি’র ১৯৭৩ সালের অধ্যাদেশ সংশোধন, ক্রস বর্ডার হায়ার এডুকেশন, হায়ার এডুকেশন এক্সিলারেশন এন্ড ট্রান্সফরমেশন (হিট) প্রজেক্টসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত ও ফলপ্রসু আলোচনা হয়। সভায় ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ ও শিক্ষা মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।