Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd ফেব্রুয়ারি ২০২১

ইউজিসি সচিবের সঙ্গে লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সাক্ষাৎ


প্রকাশন তারিখ : 2021-02-02

ইউজিসি সচিবের সঙ্গে লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সাক্ষাৎ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামানের সঙ্গে ভারতের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির এক প্রতিনিধি দল আজ (০২ ফেব্রুয়ারি) সৌজন্য সাক্ষাৎ করেন। 

 

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের উপ-পরিচালক নিতীশ মহাজন। এসময় ইউজিসি’র ইন্টারন্যাশনাল কো-অপারেশন ও কোলাবরেশন শাখার অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মাকসুদুর রহমান ভূঁইয়া এবং উপ-পরিচালক সুরাইয়া ফারহানা উপস্থিত ছিলেন।

 

সভায় চলতি বছর থেকে সম্পূর্ণ আবাসিক এ বিশ্ববিদ্যালয়টিতে ২০ জন বাংলাদেশি শিক্ষার্থীকে বিভিন্ন গ্রাজুয়েট এবং মাস্টার্স ও পিএইচডি প্রোগামে ৮০ থেকে ৯০ শতাংশ স্কলারশিপ প্রদানের ঘোষণা দেওয়া হয়।

 

উল্লেখ্য, বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহ ও এলপিইউ এর মধ্যে শিক্ষার মানোন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধি করার উদ্দেশ্য ২০১৮ সালে সমঝোতাটি স্বাক্ষরিত হয়েছিল। লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটিতে ২০০’র অধিক গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট ও পিএচডি প্রোগাম চালু রয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৮০০’র অধিক বাংলাদেশি শিক্ষার্থী প্রকৌশলসহ বিভিন্ন প্রোগামে অধ্যয়ন করছে।