Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ জুন ২০২৪

এপিএ বাস্তবায়নে ইউজিসি’র ১ম স্থান লাভ


প্রকাশন তারিখ : 2024-06-26

এপিএ বাস্তবায়নে ইউজিসি’র ১ম স্থান লাভ

 

২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়ের ২৩টি প্রতিষ্ঠানের মধ্যে ইউজিসি ১ম স্থান লাভ করেছে। সফলতার স্বীকৃতি হিসেবে ইউজিসি সচিব ড. ফেরদৌস জামানের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার ।

 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সাথে আওতাধীন দপ্তর/সংস্থার ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সম্পাদন এবং এপিএ ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। আজ (২৬ জুন ২০২৪) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সভাকক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ।

 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান এবং ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে (এপিএ) নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।


অনুষ্ঠানে ড. ফেরদৌস জামান দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি যথাযথভাবে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, এপিএ চুক্তি যথাযথ বাস্তবায়ন করা গেলে শিক্ষা ও গবেষণায় দেশ এগিয়ে যাবে এবং বিশ্ব র‌্যাংকিং-এ বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহ কাঙিক্ষত স্থান অর্জন করতে সক্ষম হবে।  

 

উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়ের ২৩টি প্রতিষ্ঠানের মধ্যে ২য় ও ৩য় স্থান লাভ করেছে যথাক্রমে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা।

 

ইউজসি’র এ অর্জনে কমিশনের চেয়ারম্যান, উল্লিখিত সময়ে ইউজিসিতে এপিএ‘র দায়িত্বপ্রাপ্ত আহবায়ক, সচিব, এপিএ এবং ০৫টি কম্পোনেন্টের ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকালপয়েন্টদের অভিনন্দন জানিয়েছেন ইউজসি’র সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ।