Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st মার্চ ২০২২

ইউজিসিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন


প্রকাশন তারিখ : 2022-03-17

ইউজিসিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) নানা কর্মসূচির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার এ উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে এবং ইউজিসি ভবনে ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। বাংলাদেশের স্বাধীনতার রূপকার ও ইউজিসির প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুর জন্মদিনে কেক কাটা হয়। এছাড়া, শিশুদের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজন ও বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

ইউজিসি অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়ন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের, সচিব ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ জামিনুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ শাহ আলম, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. গোলাম দস্তগীর, কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ নুরুল ইসলাম বেপারি, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামসহ অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং ইউজিসির কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।