Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ নভেম্বর ২০২৩

ইউজিসি ও বিএসএমএমইউ’র মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত


প্রকাশন তারিখ : 2023-11-30

ইউজিসি ও বিএসএমএমইউ’র মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর মধ্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক আজ (২৯ নভেম্বর ২০২৩) স্বাক্ষরিত হয়েছে।

 

 বিএসএমএমইউ’র উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ-এর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডাঃ মোহাম্মদ হাফিজুর রহমান এবং ইউজিসি‘র পক্ষে কমিশনের সচিব ড. ফেরদৌস জামান এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।   

 

সমঝোতা স্মারকের আওতায় ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দের জন্য নির্দিষ্ট ফি এর বিনিময়ে রেজিস্ট্রেশন নাম্বারযুক্ত একটি হেলথ্ কার্ড/চিকিৎসা সেবা বই বিএসএমএমইউ কর্তৃপক্ষ ইস্যু করবে।

 

উক্ত হেলথ্ কার্ড এর মাধ্যমে ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দ বিএসএমএমইউ থেকে বিভিন্ন ধরনের চিকিৎসা সেবা গ্রহণের ক্ষেত্রে ডিসকাউন্টেড রেইট প্রাপ্ত হবেন। এছাড়াও, হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ইউজিসি’র কর্তৃপক্ষ, কর্মকর্তা, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য কেবিন/বিছানার তালিকা নির্ধারিত করা হয়।

 

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, ইউজিসি’র বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মোঃ ওমর ফারুখ, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ও ইউজিসি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ জামিনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ গোলাম দস্তগীর, ইউজিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ নুরুল ইসলাম বেপারি, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামসহ অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং ইউজিসি ও বিএসএমএমইউ’র সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।