Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ জুন ২০২২

নিরপেক্ষতার সাথে যথাসময়ে অভিযোগ নিষ্পত্তির আহবান ইউজিসি সদস্যের


প্রকাশন তারিখ : 2022-06-27

নিরপেক্ষতার সাথে যথাসময়ে অভিযোগ নিষ্পত্তির আহবান ইউজিসি সদস্যের

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে অভিযোগ প্রতিকার ব্যবস্থার আওতায় গৃহীত অভিযোগসমূহ আমলে নিয়ে যথাসময়ে নিয়ম ও বিধি অনুসারে তা নিষ্পত্তির জন্য সংশ্লিষ্টদের আহবান জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

আজ সোমবার ইউজিসি আয়োজিত অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর আরো বলেন, অভিযোগ ছোট হলেও তা আমলে নিতে হবে এবং নিরপেক্ষতার সাথে প্রতিকারের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। সুর্নিদিষ্ট অভিযোগের যথাযথ প্রতিকারের মাধ্যমে দাপ্তরিক শৃঙ্খলা রক্ষার বিষয়ে ইউজিসি এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিশ্রুতিবদ্ধ। অভিযোগ প্রতিকারের যথাযথ ব্যবস্থা না থাকলে প্রতিষ্ঠানে অনিয়ম বাড়ে এবং সুস্থ কর্মপরিবেশ বিঘ্নিত হয়। তাই স্বচ্ছতার সাথে সকল অভিযোগ যথাসময়ে নিষ্পত্তির ব্যবস্থা অবশ্যই প্রাতিষ্ঠানিক পর্যায়ে নিশ্চিত করতে হবে।

 

কমিশনের সচিব ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুগ্ম-সচিব জাফর আহম্মদ জাহাঙ্গীর। ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে যুক্ত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব আক্তার উননেছা শিউলী।

 

কমিশনের সচিব ড. ফেরদৌস জামান বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরি। তিনি সকলকে একাগ্রতা ও নিয়মানুবর্তী হয়ে সেবা দেওয়ার আহ্বান জাননান। তিনি সবাইকে সহনশীল হওয়ার অনুরোধ করেন।

 

কর্মশালায় কমিশনের উপপরিচালক/ উপসচিব ও সমমানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।