Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ ডিসেম্বর ২০২২

পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের সঙ্গে ইউজিসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-11-16

পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের সঙ্গে ইউজিসির মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যবৃন্দের সঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর এক মতবিনিময় সভা গতকাল (১৫.১১.২০২২) অনুষ্ঠিত হয়েছে। সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এবং উচ্চশিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ইউজিসি কর্তৃক প্রণীত নীতিমালাসমূহের ওপর বিস্তারিত আলোচনা হয়। 

 

ইউজিসি চেয়ার‌ম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগম-এর সভাপতিত্বে সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫১ জন উপাচার্য উপস্থিত ছিলেন।

 

সভায় ইউজিসি’র সদস্যবৃন্দ বর্তমানের বৈশ্বিক পরিস্থিতিতে অর্থ ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছতা সাধনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পরামর্শ দেন। এক্ষেত্রে, শিক্ষা ও গবেষণার মান এবং বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য ইউজিসি’র পক্ষ থেকে সাধ্যমতো সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের আশ্বস্ত করা হয়।

 

সভায় ইউজিসি’র সদস্যবৃন্দ যথাযথভাবে নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়সমূহ পরিচালনার জন্য উপাচার্যদের আহবান জানান। নীতিমালাসমূহে কোথাও কোন পরিবর্তন প্রয়োজন হলে ইউজিসি কর্তৃপক্ষ যথাযথ গুরুত্ব সহকারে তা বিবেচনা করবেন বলেও সভায় জানানো হয়।

 

সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ অনলাইনে সংযুক্ত ছিলেন এবং কমিশনের সদস্যসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ সশরীরে উপস্থিত ছিলেন।