Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ নভেম্বর ২০২১

এপিএ লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহবান ইউজিসি সদস্যের


প্রকাশন তারিখ : 2021-11-09

এপিএ লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহবান ইউজিসি সদস্যের

 

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (২০২১-২২) অনুয়ায়ী কার্যক্রম বাস্তবায়ন ও প্রমাণক সংরক্ষণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা আজ মঙ্গলবার (০৯ নভেম্বর ২০২১)  ইউজিসিতে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি সদস্য ও এপিএ টিমের আহবায়ক প্রফেসর ড. মো. আবু তাহের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। কর্মশালায় সভাপতিত্ব করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউজিসি সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ’র ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর।

কর্মশালায় প্রফেসর ড. মো. আবু তাহের বলেন, সঠিকভাবে প্রমাণক সংরক্ষণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ ও সুশাসন প্রতিষ্ঠাই এপিএ-এর মূল লক্ষ্য।

সভাপতির বক্তব্যে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৗস জামান বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুয়ায়ী কার্যক্রম বাস্তবায়নে গতিশীলতা আনয়ন এবং প্রমানক সংরক্ষণ করে এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

কর্মশালায় পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক ড. দূর্গা রানী সরকার এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমানসহ কমিশনের ১৪ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।