Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ জুন ২০২১

এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে কর্মকর্তাদের আন্তরিকতা ও দক্ষতার সাথে কাজ করার আহবান ইউজিসি সদস্যের


প্রকাশন তারিখ : 2021-06-07

এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে কর্মকর্তাদের আন্তরিকতা ও দক্ষতার সাথে কাজ করার আহবান ইউজিসি সদস্যের

ইউজিসি আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আজ (সোমবার) ইউজিসি সদস্য ও এপিএ টিমের আহবায়ক প্রফেসর ড. মো. আবু তাহের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) লক্ষ্যমাত্রা অর্জনে কর্মকর্তাদের আন্তরিকতা ও দক্ষতার সাথে কাজ করতে হবে। কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউজিসি সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ’র ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর।

 

ইউজিসি সদস্য তার বক্তব্যে বলেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের ২৪তম বৃহৎ অর্থনীতির দেশ এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে শামিল করার লক্ষ্য নিয়ে বর্তমান সরকার কাজ করছে। এ লক্ষ্য অর্জনের জন্য বেশকিছু দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের কাজ চলছে। এর মধ্যে ভিশন ২০২১, টেকসই উন্নয়ন লক্ষসমূহ, বদ্বীপ পরিকল্পনা, পঞ্চবার্ষিকী পরিকল্পনা অন্যতম। এসব পরিকল্পনা বাস্তবায়নের জন্য ইতোমধ্যে প্রশাসনিক ক্ষেত্রে সংস্কারমূলক পদক্ষেপ গ্রহণ এবং সেবা সেবাপ্রদান সহজীকরণ ও সাশ্রয়ী করতে বিভিন্ন সংস্কারমূলক কাজ অব্যাহত আছে।

 

স্বাগত বক্তব্যে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৗস জামান বলেন, গতিশীলতা আনয়ন এবং এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে কর্মকর্তাদের উদ্বুদ্ধ করার জন্য এবছর থেকে ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি ইউজসির কর্মকর্তাদের জন্য এপিএ পুরস্কার প্রদান করা হবে।

 

কর্মশালায় ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক, সিনিয়র সহকারী সচিব এবং সমমান কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।