মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ সেপ্টেম্বর ২০২১

উদ্ভাবনের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির আহ্বান ইউজিসি সদস্যের


প্রকাশন তারিখ : 2021-09-12

উদ্ভাবনের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির আহ্বান ইউজিসি সদস্যের

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে কর্মরতদের উদ্ভাবন ও সেবা সহজীকরণে সক্ষমতা বৃদ্ধি এবং উচ্চশিক্ষা সেবা ডিজিটাল করার আহ্বান জানিয়েছেন ইউজিসি সদস্য ও ইনোভেশন টিমের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

ইউজিসি’র ২০২১-২০২২ অর্থবছরে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত কমিটির এক সভায় আজ রবিবার তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে ইউজিসি’র দক্ষতা বৃদ্ধি পাবে। এর ফলে সরকারের সেবা সহজীকরণের পথ প্রশস্ত হবে।

 

সভায় জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এন্ড ট্রেনিং বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মাকছুদুর রহমান ভূঁইয়াসহ কমিশনের ইনোভেশন টিমের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরেন কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলাম।

 

সভায় ২০২১-২০২২ অর্থবছরে অন্তত একটি উদ্ভাবনী ধারণা বাস্তবায়ন, একটি সেবা সহজীকরণ ও একটি সেবাকে ডিজিটাল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের বিশ্ববিদ্যালয়ের করণীয় বিষয়ে চলতি অর্থবছরে দেশের পাবলিক বিশ্ববদ্যিালয়সমূহকে নিয়ে চারটি কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দাপ্তরিক কাজ ই-নথির মাধ্যমে সম্পাদনে গুরুত্বারোপ করা হয়। 


Share with :

Facebook Facebook